সৌদিতে আগামী ২১ দিনের জন্য সন্ধ্যা-সকাল কারফিউ জারি

0
8

সৌদি আরব প্রতিনিধি ঃঃ বর্তমান সময়ে পৃথিবী জুড়ে আতংকের এক নাম মহামারি আকারে ছড়িয়ে পড়া মরণব্যধি রোগ করোনাভাইরাস। এ ভাইরাসের সংক্রমণ সৌদিতে দিন দিন বেড়ে যাওয়ায় সৌদি সরকার বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদ এক ফরমান জারি করে আগামী ২১ দিনের জন্য সন্ধ্যা – সকাল কারফিউ জারি করেন।

গত ২৩ই-মার্চ সোমবার থেকে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬ টা পর্যন্ত কারফিউ চলবে বলে জানিয়েছেন সৌদি সংবাদ মাধ্যম প্রেস এজেন্সি(এসপিএ)।

স্থানীয় সংবাদ মাধ্যম সৌদি গেজেট আরও বলা হয়েছে এই সময় জনসাধারণের চলাচল ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

গতকাল রবিবার সৌদি আরবে নতুন করে আরো ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়! এরফলে সৌদি আরবে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৫১১ জনে ও কোয়ারেন্টাইনে প্রায় ৬-হাজারো চেয়ে বেশি। করোনাভাইরাস বৃদ্ধি কারনে সন্ধা ৭-থেকে ভোর ৬-টা পর্যন্ত ইতিমধ্যেই বিশেষ কারফিউ জারি করেছে সৌদি সরকার।

নতুন করে যে ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে এরমধ্যে মক্কায় ৭২ জন, রিয়াদে ৩৪ জন, দাম্মাম এ ৪ জন, ক্বাতিফে ৪ জন। এরফলে সৌদি আরবে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫১১ জনে। এখন পর্যন্ত মোট ১৭ জন সম্পূর্ন সুস্থ হয়ে ফিরেছেন, এবং কোন প্রাণহানির ঘটয়ান ঘটেনি। তবে, গুরুত্বর অবস্থায় রয়েছেন ২ জন ও কোয়ারেন্টাইনে আছে প্রায় ৬-হাজারর বেশি।

করোনাভাইরাস প্রতিরোধ করার জন্য ইতিমধ্যেই বিশেষ কারফিউ জারি করেছে সৌদি বাদশা । ইতিপূর্বের ঘোষনা অনুযায়ী শুধুমাত্র খাবারের দোকান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও ফার্মেসি ছাড়া প্রায় সকল দোকান পাট ও অফিস বন্ধ রাখা হয়েছে আজ নতুন এ কারফিউ অনুযায়ী সন্ধা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত শুধুমাত্র ফার্মেসী। ও সুপারমার্কেট-সহ বাকি সব দোকানপাট বন্ধ থাকবে।

সর্বশেষ, ২৩-মার্চ সোমবার সন্ধা ৭-টা থেকে ভোর ৬-টা পর্যন্ত করোনাভাইরাস বিস্তার ঠেকাতে কারফিউ জারি করেন সৌদি সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here