মধ্যপ্রাচ্য বিএনপি’র সাংগঠনিক দায়িত্বে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব

0
43

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধি ঃ দলের ত্যাগি ও মধ্যপ্রাচ্য বিএনপির দু:সময়ে কান্ডারী আহমদ আলী মুকিবকে আনুষ্ঠানিক ভাবে মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে । গতকাল ১৫ই ফেব্রুয়ারি শনিবার সৌদি আরবের জেদ্দায় মেহেরান হোটেলে আয়োজিত সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পড়ে শোনান বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির প্রধান উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান।

এই সময় আলহাজ্ব আব্দুর রহমান বলেন, আহাম্মেদ আলী মুকিব দলের ত্যাগি এই নেতা। তিনি দলের নানা প্রতিকুলতা ও সংকট মোকাবেলা করে প্রবাসে বিএনপির ভিত শক্ত করতে রাখছেন বেশ জোরালো ভূমিকা। তিনি মধ্যেপ্রাচ্যে বিএনপিকে সুসংগঠিত করতে চষে বেড়াচ্ছেন এক দেশ থেকে অন্য দেশে । আমি আশা করছি আহাম্মেদ আলী মুকিবকে মধ্যপ্রাচ্যের বিষয়ক আন্তর্জাতিক সম্পাদক হিসেবে দল
মুল্যায়ন করবে।

মধ্যপ্রাচ্য বিএনপি’র সাংগঠনিক দায়িত্বে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব 1

তিনি আরও বলেন, আহমদ আলী মুকিবকে দীর্ঘদিনের ত্যাগের মূল্যায়ণ হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

দায়িত্ব পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আহমদ আলী মুকিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার উপর যে আস্থা এবং ভরসা রেখেছেন আমি ইন-শা-আল্লাহ মধ্যপ্রাচ্য বিএনপিকে অতিতের ন্যায় ভবিষ্যতেও আরো গতিশীল ও সুসংগঠিত করে এর প্রতিদান দিবো।

তিনি আরো বলেন, মধ্যপ্রাচ্য বিএনপি আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে কাজ করে যাবো। দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্বের প্রতীক আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি বিনা গণতন্ত্রের মুক্তি সম্ভব নয়। এই আন্দোলনকে গতিশীল করার জন্য প্রয়োজন গতিশীল নেতৃত্ব তাই আমরা মধ্যপ্রাচ্য বিএনপিকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছি।

আহমদ আলী মুকিব বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি দায়িত্ব পালন করছেন।

সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফন এর উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, যুবদলের আহ্বায়ক আব্দুল মান্নান, সহ-সভাপতি কেফায়েত উল্লাহ কিসমত, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক মঈন চৌধুরী, সেচ্ছাসেবক দলের সভাপতি এরশাদ আহাম্মেদ, শাহজাহান, মক্কা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি জহির উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here