ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭, আক্রান্ত ৩২৪

0
22

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতোমধ্যেই ৩ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার মানুষ। সংক্রমণের দিক থেকে শীর্ষেই রয়েছে চীন। ভারতেও ক্রমশ চওড়া হচ্ছে করোনা থাবা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আতঙ্কে কাঁপছে গোটা ভারত। সময়ের সঙ্গে সঙ্গে বদলাচ্ছে করোনা বিপর্যয়ের ছবি। ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। তাদের মধ্যে একজন বিদেশী পর্যটক। এদিকে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩২৪।

করোনায় মৃতদের মধ্যে একজন ভারতের মহারাষ্ট্রের বাসিন্দা। তার বয়স ৬৩ বছর। তিনি শনিবার থেকে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এই নিয়ে সেখানে ২ জনের মৃত্যু হল। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭৪ জনে। অন্যজন রাজস্থানের। তার বয়স ৫৬ বছর। তিনি ইতালীর পর্যটক। রাজস্থানে তার মৃত্যু হয়। শনিবার রাতে করোনায় আক্রান্ত হয়ে বিহারে মৃত্যু হয় এক জনের। মৃতের নাম সাইফ আলী। তার বয়স ৩৮ বছর। এই প্রথম করোনায় আক্রান্ত হয়ে বিহারে মৃত্যু হল।

এর আগে জার্মানি থেকে ফেরা ৭০ বছরের পাঞ্জাবের এক বৃদ্ধের মৃত্যু হয়। তিনি জার্মানি থেকে ইতালি হয়ে ভারতে ফিরেছিলেন। পাঞ্জাবের নওয়ানশহরের একটি হাসপাতালে মৃত্যু হয়েছে তার। প্রচণ্ড বুকে ব্যাথার পর তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তার শরীর থেকে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল, তাতে মিলেছে করোনা ভাইরাস। এর আগে কর্নাটক, দিল্লি, মহারাষ্ট্রে তিনজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ভারতে মৃতের সংখ্যা ৭। জনস্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, মৃত ব্যক্তি করোনা ভাইরাস ছাড়াও ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হার্টের সমস্যায় ভুগছিলেন।

শুরুতে ভারতে করোনা সংক্রমণের হার অনেকটাই কম ছিল। কিন্তু সময় যত পেরোচ্ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাটাও পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে ভারতে। ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৪। গত ২৪ ঘণ্টায় আরো ৬৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। যে ভাবে সংক্রমণের সংখ্যাটা বাড়ছে, তাতে গোটা ভারতে আতঙ্কের আবহ তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here