বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের বিভিন্ন জেলায় বিএনপি অফিস ভাংচুরসহ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

0
115

শাওন মুন্সীঃ

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের বিভিন্ন জেলায় বিএনপি অফিস ভাংচুরসহ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি-

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় শহরের গোডাউন বাজার থেকে মিছিলটি বের হলে পুলিশ বাধা দেয়। এ সময় নেতাকর্মীরা সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করেন।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল সমাবেশে তার বক্তব্যে বেগম খালেদা জিয়ার মুক্তিসহ সারাদেশে বিএনপি অফিসে অগ্নি সংযোগ ও নেতাকর্মীদের ওপর হামলা এবং কর্মসূচিতে বাধা দেয়ার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, এই অবৈধ স্বৈরাচারী সরকার দেশের গণতন্ত্র হত্যা করে বিরোধী মতালম্বীদের দমনের পাশাপাশি সারাদেশে গণতান্ত্রিক আন্দলনে বাধা দিচ্ছে।

তিনি আরও বলেন, নিত্য-প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ও লুটপাটের মাধ্যমে দেশে এক অস্থিতিশীল পরিবেশ তৈরি করেছে। সরকার দেশের বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনে বাধা দিচ্ছে। দেশপ্রেমিক জনগণ এই স্বৈরাচারী সরকারের শাসনের জন্য ৭১’র মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচার আন্দোলন করেনি। জনগণ এই স্বৈরাচারী সরকারের শাসন থেকে মুক্তি চায়।

তিনি আগামী ১২ ডিসেম্বর দেশনেত্রীকে জামিন প্রদানের দাবি জানিয়ে বলেন, যদি তার জামিন নিয়ে কোন নাটকের অবতারণা করা হয় তাহলে টাঙ্গাইল থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। সেজন্য উপস্থিত সকল নেতাকর্মীকে প্রস্তুতি নিতে নেতাকর্মীদের আহ্বান জানান। এছাড়াও তিনি বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মামলা প্রত্যাহার এবং বিএনপি’র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুর মুক্তি দাবি জানান।

এ সময় জেলা বিএনপি’র সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান, খন্দকার রাসেদুল আলম রাসেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদ ‘র আহবায়ক আশরাফ পাহেলী, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান শফিক, প্রচার সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে মনিরুল হক ভিপি মুনীর, উপজেলা বিএনপি নেতা আসগর আলী, পৌর বিএনপ’র সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মাহমুদ হাসান টিটন, সৈয়দ শাতীল, জাহিদ হোসেন মালা,সজল তানভির, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মো. শাফী ইথেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, কৃষক দলের সভাপতি দিপু হায়দার খান, যুগ্ম সম্পাদক ফরহাদুল ইসলাম শাপলা, মৎস্যজীবী দলের আহবায়ক অ্যাডভোকেট জামাল উদ্দিন, সদস্য সচিব মোস্তফা কামালসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল ও কৃষক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here