বাংলাদেশ সহ মোট ১৪টি দেশ থেকে কাতারে প্রবেশে নিষেধাজ্ঞা

0
25

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ সহ মোট ১৪টি দেশ থেকে কাতারে প্রবেশে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। আজ ৯ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা বলবৎ হবে।

যেসমস্ত দেশ এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছে সেগুলো হচ্ছেঃ ১. বাংলাদেশ। ২. চীন। ৩. মিশর। ৪. ভারত। ৫. ইরান। ৬. ইরাক। ৭. লেবান। ৮. নেপাল। ৯. পাকিস্তান। ১০. ফিলিপিন। ১১. দক্ষিণ কোরিয়া। ১২. শ্রীলংকা। ১৩. সিরিয়া। ১৪. থাইল্যান্ড। আকামাধারী, ওয়ার্ক ভিসাধারী, অন এ্যারাইভাল ভিসাধারী এবং ভিজিটর সকলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা থাকবে।

বাংলাদেশে প্রথমবারের মতো তিনজনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর কাতার সরকারের এ ঘোষণা এলো। কাতারেও রোববার আরও তিনজন নতুন রোগী ধরা পড়েছে। সব মিলিয়ে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে ১৫ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে কাতারের জাতীয় ইংরেজি দৈনিক দ্যা প্যানিসুলা জানিয়েছে। কাতার এয়ারওয়েজ ইতিমধ্যে ইতালির সঙ্গে সব ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে।

এ ছাড়া চীনের বেশ কিছু বিমানবন্দরের সঙ্গে কাতারের বিমান যোগাযোগ আপাতত বন্ধ। গত বছরের শেষে চীনের উহান থেকে ছড়াতে শুরু করা মারণ এই ভাইরাস ইতিমধ্যে শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ আট হাজারের বেশি মানুষ। এ ভাইরাসের সংক্রমণে এ পর্যন্ত মারা গেছেন তিন হাজার আটশর বেশি মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here