অর্ধশত দোকান ভাড়া না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা মীর হোসেন মীরু

1
3518

অর্ধশত দোকানের ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি হাজী মীর হোসেন মীরু। সদ্যসমাপ্ত সিটি করপোরেশন নির্বাচনে ৫৩ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি।

রোববার রাতে নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্টে এ ঘোষণা দেন মীর হোসেন মীরু।

তাতে তিনি লিখেছেন, পূর্ব জুরাইন এলাকায় আমার নিজস্ব জায়গার ওপর অবস্থিত এলাকার ছোট-মাঝারি ব্যবসায়ীদের জন্য আমার নামে প্রতিষ্ঠিত ‘হাজী মীর হোসেন মীরু’ কাঁচাবাজারের প্রায় ৫০টির মতো দোকানের ভাড়া আগামী এক মাসের জন্য মওকুফ করা হয়েছে তাদের পরিবার-পরিজনের কথা চিন্তা করে এবং তারা যাতে এলাকাবাসীর নিকট ন্যায্যমূল্যে মালামাল বিক্রি করে।

তিনি লিখেছেন, আমি আজ থেকে আরও ১০ দিন আগে ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছিলাম আমার এই সিদ্ধান্তের কথা। আমি এই ব্যাপারটি প্রচার করতে চাইনি। মূলত আমাদের পূর্ব জুরাইন এলাকার দোকান মালিক এবং বাড়ির মালিকরা যাতে উৎসাহিত হন এবং তাদের ভাড়াটিয়াদের প্রতি সদয় হন তার জন্য এটি প্রচার করেছি।

মীরু আরও লিখেছেন, করোনা মোকাবিলায় আমাদের প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। এই দুঃসময়ে আমরা একে অপরের পাশে দাঁড়াব এবং আমাদের পাশের অন্য মানুষটিকে এই মহামারি সম্পর্কে সচেতন করে তুলব।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ধরা পরার পর বিশ্বের ১৮৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে সংক্রমিত হয়েছেন তিন লাখ ১৫ হাজার ২৬৩ এবং মারা গেছেন ১৩ হাজার ৫৮২ জন। সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৯৫ হাজার ৮৯২ জন।

বৈশ্বিক এই মহামারির ছোবল পৌঁছেছে বাংলাদেশেও। গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর রোববার পর্যন্ত ২৭ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং মারা গেছেন দুজন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here